Header Ads

১.৮৫ মাইল দীর্ঘ বিয়ের পোশাক !

বিশ্ব জুড়ে প্রত্যেক দেশে দেশে বিয়েকে কেন্দ্র করে সংঘটিত হয় নানান ধরনের উৎসব আয়োজন। কিন্তু বর্তমান সময়ে বিয়ে নিয়ে বিভিন্ন রেকর্ড গড়ার উদাহরণও দেখা যায়। যেমন বেশী খরচ করা বিয়ে, ঘোড়ায় চড়ে বিয়ে, বেশী খরচের বিয়ে, মহাশূন্যে বিয়ে কিংবা উলঙ্গ বিয়ে। আর এমনই একটি রেকর্ডময় বিয়ে সংঘটিত হয়েছে রোমানিয়ায়। এই বিয়ের রেকর্ডটি হচ্ছে এই বিয়েতে কনে বিশ্বের সবচেয়ে লম্বা পোশাক পরিধান করে বিয়ে করেছেন।

রোমানিয়ার ১৭ বছর বয়সী মডেল কন্যা ইমা ১.৮৫ মাইল দীর্ঘ বিয়ের পোশাক পরে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে স্থান করে নিয়েছেন। বিয়ের পোশাক দিয়ে ১.৮৫ মাইল লম্বা ট্রেন সাজিয়ে এই মডেল এয়ার বেলুন চড়ে রোমানিয়ার রাজধানী বুখারেস্টে গিয়ে এই রেকর্ড গড়েছেন৯০২২ ফুট বা ২৭৫০ মিটার দীর্ঘ ওই ট্রেন পোশাকটিতে মডেল ইমার ছবির ছাপ ছিলএর আগে এমন লম্বা ট্রেন পোশাক বানানোর রেকর্ড ছিল এক ডাচ ডিজাইনারেরপ্রতি বছর দুবার ওয়েডিং ফেয়ার হয় বুখারেস্টেআর তাতে অংশগ্রহণের জন্য ট্রেনের মতো করে বিয়ের ড্রেস তৈরি করেন দ্য ন্ড্রে সেলন ফ্যাশন হাউজের কর্মীরা১০ জন ডিজাইনার ১০০ দিন কাজ করে ইমার জন্য এমন ট্রেনের আকৃতির পোশাক তৈরি করেছিলেন। 

লেস ও সিল্কের এক প্রকার বিশেষ কাপড় দিয়ে এই পোশাকটি তৈরি করা হয়ইতালি ও ফ্রান্স থেকে এসব কাপড় আমদানি করতে ব্যয় করা হয়েছিল কয়েক হাজার পাউন্ডপোশাকের এমন রেকর্ড গড়ার পিছনে রোমানিয়ানদের ছিল অন্য একটি উদ্দেশ্য। আর সেটি হচ্ছে নেদারল্যান্ডসকে পরাজিত করে রেকর্ডটি নিজেদের করাকেননা এই রেকর্ডটি পূর্বে নেদারল্যান্ডের ছিল।

ওয়েডিং ফেয়ারের একজন আয়োজক বলেন, নেদারল্যান্ডস আমাদের ইউরোপীয় ইউনিয়নে দেখতে চায় নাতার প্রতিবাদে আমরা তাদের কোনও রেকর্ড বুকে নাম দেখতে চাই না। এই রেকর্ডটি পূর্বে তাদের ছিল আর আমরা নতুন রেকর্ড গড়ে তাদের বিশ্ব রেকর্ড থেকে বের করে দিলাম। রেকর্ডটি নিজেদের করতে পেরে রোমানিয়ানরা খুবই খুশি, তারা আরও খুশি নেদারল্যান্ডের রেকর্ড ভাঙ্গতে পেরে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.