Header Ads

বিস্ময়কর চুম্বক বালক বগডেন!

বিচিত্র এই পৃথিবীতে বিচিত্রতার কোনও শেষ নেই। পৃথিবীর সূচনা লগ্ন থেকে শুরু করে আজ পর্যন্ত পৃথিবী তার রহস্যময় রূপ দেখিয়ে আসছে। বিস্ময়কর গাছ, মাছ, পাহাড়, পর্বত, প্রাণীর পর এখন বিস্ময়কর মানুষেরও সন্ধান পাওয়া যাচ্ছে। বিশিষ্ট গুণাবলী সমৃদ্ধ মানুষের সূচনা যে এই প্রথম তা কিন্তু নয়, কারণ বিস্ময়কর মানুষের সূত্রপাত পৃথিবীতে অহরহ ঘটে আসছে। আর তারই ধারাবাহিকতায় এবার এক বিস্ময় বালকের সন্ধান পাওয়া গেছে। এই বিস্ময় বালকের বিস্ময়কর বিষয়টি হচ্ছে সে চুম্বক বালক নামে পরিচিত।

দ্য ডেইলি মেইল ও এমএসএনবিসির কল্যাণে সারাবিশ্ব তোলপাড় হয়ে গেছে এই বালকের খবরে। সারা বিশ্ব তোলপাড় করা এই বিস্ময় বালকের নাম বগডেন। সার্বিয়ায় বসবাসকারী এই বালকের বর্তমান বয়স মাত্র সাত বছর। বিশ্বের সকল প্রধান সংবাদ সংস্থাগুলো এই বালককে নিয়ে বিশেষ সংবাদ পরিবেশন করেছে। সম্প্রতি ডিসকভারি চ্যানেলের প্রচারণায় এই চুম্বক বালকের রহস্যময় চুম্বকীয় আকর্ষণের খবরটি বিশ্ব মিডিয়ায় ব্যাপক আলোচিত হয়েছে এছাড়াও এই বালকের ভিডিও ইউটিউব ও অন্যান্য মাধ্যমে বিশ্বব্যাপী প্রবল আগ্রহের জন্ম দিয়েছে।


যে বিস্ময় বালককে ঘিরে এতো বিস্ময় এবার দেখা যাক কী বিস্ময় আছে সেই বালকের মাঝে। বিস্ময় বালকের বিস্ময়কর বিষয় এই যে, বগডেন নামক এই বালকের সমস্ত শরীর চুম্বকের ন্যায় আকর্ষিত। চুম্বকে যেমন কোনও লৌহ জাতীয় পদার্থ আটকে যায় তেমনি এই বালকের শরীরে যেকোনো পদার্থ চুম্বকের মতো আটকে থাকে। এই চুম্বক বালকের বুকে ঘরের সাধারণ তৈজসপত্র যেমন চামচ, ছুরি, রান্না করার প্যান, গ্লাস, প্লেট ইত্যাদি দিব্যি আটকে থাকে। বগডেনের পূর্বে যেসকল চুম্বক মানবের পরিচয় পাওয়া গিয়েছিল এবং যারা পূর্বে আলোড়ন সৃষ্টি করেছিল বগডেন তাদের চেয়েও বেশি আলোড়ন তুলেছেনকারণ লৌহ জাতীয় পদার্থ ছাড়াও যে কোনও পদার্থ বগডেনের বুকে আটকে থাকে। যেমন, কলম, খাতা, পেন্সিল, মোবাইল, বই এমনকি টেলিভিশনের রিমোট কন্ট্রোলও দিব্যি এঁটে যায় তার বুকে।

ডিসকভারি চ্যানেলে বগডেনের এই আশ্চর্য ক্ষমতা প্রকাশের পর বিশেষজ্ঞরা ছেলেটির বিশেষত্ব নিয়ে পরীক্ষা করে দেখছেনপ্রাথমিকভাবে তারা নিশ্চিত হয়েছেন যে, এটি চুম্বকত্বের প্রভাব নয়, বগডেনের শরীরে কোনও চুম্বক নেই বরং তার ত্বকের আঠালো বিশেষত্বের কারণে এমনটি হচ্ছেযুক্তিস্বরূপ তারা বলেছেন, শুধু চুম্বকীয় প্রভাবের কারণে এমনটি কখনোই সম্ভব নয়কারণ ছেলেটির গায়ে অচৌম্বকীয় পদার্থও আটকে থাকছেসুতরাং ছেলেটির ত্বকে বিশেষ আঠালো পদার্থ রয়েছে যা বিভিন্ন জিনিস তার শরীরে আটকে থাকতে সাহায্য করছে। পূর্বে যারা চুম্বক মানব হিসেবে মিডিয়ার দৃষ্টি কাড়তে সমর্থ হয়েছিলেন তাদের সঙ্গে বেশ মিল রয়েছে বগডেনের


পূর্বে চুম্বক মানবদের ব্যাপারে সন্দেহের তীর ছুড়েছিলেন ডিসকভারি চ্যানেলের বিজ্ঞানীরাকারণ তারা কেউই খালি গায়ে দেহ কাত না করে অপেক্ষাকৃত ভারি কিছু শরীরে আটকে থাকতে দেখাতে পারেননিকিন্তু এবার খোদ ডিসকভারির বিশেষজ্ঞরা অবাক হয়ে দেখেছেন বিস্ময়কর বালকের দেহে চুম্বকের মতো বিভিন্ন পদার্থ আটকে থাকতে। বিশ্ব মিডিয়ায় বগডেনের এই বিস্ময়কর বিষয়টি ব্যাপক আলোড়নের সৃষ্টি করেছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.