Header Ads

এলার্জি যখন বিদ্যুতে !

এলার্জি একটি অতি পরিচিত রোগ। ঠাণ্ডা, গরম বা বিভিন্ন কারণে এলার্জি হয়ে থাকে। এমনকি কারো কারো বিভিন্ন খাদ্য বস্তু থেকে যেমন মাছ মাংস বা তরকারি থেকে এলার্জির সূত্রপাত ঘটে। তবে এবার একটু ভিন্ন প্রকৃতির এলার্জির সন্ধান পাওয়া গেছে। আর এই এলার্জির কারণ হচ্ছে বিদ্যুৎ। ইংল্যান্ডে বসবাসকারী ৫৫ বছর বয়স্ক জেনিস টুনিক্লিফ নামে এক নারী আক্রান্ত এই বিরল প্রজাতির এলার্জিতে। তার এলার্জির কারণ বিদ্যুৎ। তিনি বিদ্যুৎ চালিত কোন জিনিসই ব্যবহার করতে পারেন না।

তার এই এলার্জিকে ডাক্তার গন ইলেকট্রোসেনসিটিভিটি বলে উল্লেখ করেছেন
জানা গেছে, জেনিস টুনিক্লিফ ইলেকট্রোম্যগনেটিক বা বিদ্যুৎ চৌম্বকীয় ক্ষেত্র তৈরি হয় এমন কোথাও যেতে পারেন না এবং এমন কোন কিছু ব্যবহারও করতে পারেন না। এই জন্য তিনি টেলিভিশন দেখা, রেডিও শোনা বা মোবাইলে কথা বলার মতো কাজগুলোও করতে পারেন না। বৈদ্যুতিক আলো, টিভি, ফ্রিজ, মোবাইল, এসি, কম্পিউটার কোন জিনিসই তিনি ব্যবহার করতে পারেন না। সেজন্য তিনি বর্তমান সময়ের সকল প্রযুক্তি ছোঁয়ার বাইরে থেকে এক শতাব্দীকাল আগের এক জগতে বসবাস করেন। যেখানে নেই কোন বৈদ্যুতিক সরঞ্জামাদি।

জানা যায়, ২০০৮ সালে তিনি ক্যান্সার আক্রান্ত হয়ে তিনি কেমোথেরাপি নিয়েছিলেন তারপর থেকে এই রোগে আক্রান্ত হন। এরপর থেকে তিনি আর বৈদ্যুতিক সংস্পর্শে যেতে পারেন না।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.