Header Ads

মাত্র ১ ভোট ! নিজের ভোট গেলো কোথায়?

আমাদের দেশে জনপ্রতিনিধি নির্বাচিত করা হয় সরাসরি নির্বাচনের মাধ্যমে। এই নির্বাচনে বিভিন্ন প্রার্থী প্রতিদন্দ্বিতা করে থাকেন। যাদের মধ্যে কেউ হন বিজয়ী আবার কেউ হন পরাজিত প্রার্থীরা বিজয়ী  বা পরাজিত যাই হোক তারা সাধারণত শত-সহস্র বা লক্ষাধিক ভোট পেয়ে থাকেন। তবে বাংলাদেশের নির্বাচনের ইতিহাসে এই প্রথম কোন প্রার্থী মাত্র ভোট পেয়েছেন। এই নির্বাচনটি ছিল পৌরসভা নির্বাচন এবং সেই সৌভাগ্যবান বা দুর্ভাগা প্রার্থীটি ছিলেন কেশবপুরের মাষ্টার ইমতিয়াজ উদ্দিন।

গত ১৩ জানুয়ারী ২০১১ তারিখ দেশের বিভিন্ন স্থানের মতো যশোরের কেশবপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে কেশবপুর পৌরসভার ১নং ওয়ার্ডে কাউন্সিলর পদে চার জন প্রার্থী প্রতিদন্দ্বিতা করেন। যারা হলেন ফজলুর রহমান খান, রফিকুল ইসলাম, মাষ্টার মকবুল হোসেন এবং মাষ্টার ইমতিয়াজ উদ্দিন। 

এই নির্বাচনে ৮০৮ ভোট পেয়ে বিজয়ী হন ফজলুর রহমান খান এবং চতুর্থ স্থান অধিকার করেন মাষ্টার ইমতিয়াজ উদ্দিন, তিনি লাভ করেন মাত্র ভোট। ধারনা করা হচ্ছে তিনি তার নিজের ভোটটি ছাড়া অন্য কোন ব্যক্তি বা তার নিজের পরিবারের কোন সদস্যের ভোট পাননি। অথবা অন্য কেউ হয়তো তাকে ১টি ভোট দিয়েছেন এবং তিনি তার নিজের ভোটটিও নিজেকে দেননি। ব্যাপারটি এলাকায় বেশ হাস্যরসের সৃষ্টি করেছে।

২টি মন্তব্য:

Blogger দ্বারা পরিচালিত.