Header Ads

কানের টানে হেলিকপ্টার টেনে বিরল বিশ্ব রেকর্ড

মানুষের শ্রবণ ইন্দ্রীয় হচ্ছে কান। শোনার জন্য মানুষ কান ব্যবহার করে থাকেশোনা ছাড়াও কেউ কেউ আবার এই কান দিয়েই করে থাকেন অদ্ভূত সব কান্ডঅবশ্য সেই কাজ গুলো অবশ্যই হয়ে থাকে সহজ। কিন্তু যদি শোনেন এই কান দিয়ে আবার কেউ হেলিকপ্টার টেনেছে। তাহলে কি অবাক হবেন না?  

রশির একপ্রান্ত তার কানের সংঙ্গে আর অন্য প্রান্ত বিশালাকার এক হেলিকপ্টারের সংঙ্গে লাগানোকান দিয়েই তিনি টেনে নিয়ে যাচ্ছেন হেলিকপ্টারএক, দুই, তিন করে বিশ সেকেন্ড পর থামলেন

তাতে অতিক্রম করলেন কিছু পথওএমন কথা শুনে হয়তো মনে হতে পারে কোন হাতি টেনে নিয়ে যাচ্ছে হেলিকপ্টারকিন্তু না, কান দিয়ে এভাবে হেলিকপ্টার টেনে বিশ্ব রেকর্ড করে ফেলেছেন জর্জিয়ার এক ব্যক্তিতার নাম লাসা প্যাটারেইয়াতিনি একজন এ্যাথলেটওমাত্র ২৭ বছর বয়সী জর্জিয়ান এ্যাথলেট লাসাজর্জিয়ার রাজধানী তিবিলসির পাশেই আলেক্রইভকা মিলিটারি একাডেমীতে কান দিয়ে হেলিকপ্টার টানার এ বিস্ময়কর ঘটনা ঘটান তিনি। 

প্রায় ২০ সেকেন্ড তিনি কান দিয়ে হেলিকপ্টার টানেনআর এর মধ্যে অতিক্রম করেন ২৬.৩ মিটার পথবিশাল সেই হেলিকপ্টারের ওজন ছিল ৭ হাজার ৭৩৪ কেজিকান দিয়ে হেলিকপ্টার টানায় গিনেজ বুক অব ওয়ার্ল্ডে তার নাম এখন জ্বল জ্বল করছে।সত্যিই কতই না রোমাঞ্চিত হয়েছিল তখন সেখানে উপস্থিত  মানুষেরা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.